কুমিল্লায় করোনাভাইরাস মোকাবিলায় ব্যপক প্রস্তুতি, জরুরি বৈঠকে এমপি বাহার

800
কুমিল্লায়
কুমিল্লায়

কুমিল্লায় করোনাভাইরাস প্রতিরোধ ও সংক্রামন মোকাবিলায় জরুরী বৈঠক করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। শনিবার সকালে কুমিল্লা সার্কিট হাউজে উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা স্বাস্থ্য বিভাগ, জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, বিএমএ, স্বাচিব ও সংশ্লিষ্ট কর্মকর্তারা। জরুরী বৈঠকে এমপি বাহার বলেন,এখন পর্যন্ত কুমিল্লায় করোনাভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত হয়নি, এ ভাইরাস প্রতিরোধে পূর্ব থেকে সবকিছু প্রস্তুত রাখতেব হবে। বৈঠকে জটিল রোগীদের জন্য আলেখারচরের ফরটিজ এফসি হসপিটাল এর আইসিইউ প্রস্তুত রাখার সিদ্ধান্ত হয়। সাথে কুমিল্লার মুন,সিডি প্যাথ হাসপাতালের আইসইউও, সেন্ট্রাল হাসপাতাল প্রয়োজনে ব্যবহার করা হবে। রোগী এবং ডাক্তারদের আইসোলেশন এর প্রয়োজন হলে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয় ব্যবহারের জন্য সিদ্ধান্ত দেন।এবং আরো জরুরী প্রয়োজনে কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম ও জিনেসিয়াম ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হয়।। জরুরী বৈঠক শেষে এমপি বাহার বলেন, এখনো কুমিল্লায় করোনাভাইরাস আক্রান্ত রোগী নেই, তবুও আমরা প্রস্তুত আছি।এবং পূর্ব প্রস্তুতি হিসেবে আমরা হাসপাতাল, ডাক্তার সহ সব কিছু প্রস্তুত রাখছি, ভয়ের কিছু নাই । তিনি সকলকে ঘরে থাকার এবং নিরাপদে থাকার আহ্বান জানান।

কুমিল্লা মেডিকেল কলেজ এর পরিচালক ডা. মজিবুর রহমান বলেন , সকলেই বাড়িতে থাকবেন, প্রয়োজনে হট লাইনে যে নাম্বার দেয়া হয়েছে সেখানে যোগাযোগ করবেন আমরা চিকিৎসা দিতে প্রস্তুত আছি। কাউকে জরুরী চিকিৎসা দিতে হলে আমরা বাড়িতে গিয়ে দিয়ে আসবো, এবং যদি মনে হয় কাউকে হাসপাতাল বা আইসিউতে নিতে হবে রোগীর অবস্থা দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিব। জেলা প্রশাসক আবুল ফজল মীর জানান, কুমিল্লাতে খাদ্যে পর্যাপ্ত মজুদ আছে, সকল প্রয়োজনীয় পন্যের কোন ঘাটতি ঘাটতি নেই। সার্কিট হাউজে বৈঠকের পর আলেখারচরে অবস্থিত ফরটিজ হাসপাতাল পরিদর্শন করেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।

জরুরী বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক প্রফেসর মোঃ মোস্তফা কামাল, কুমিল্লা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, বিএমএর সভাপতি ডা. বাকী আনিস, বিএমএর সাধারন সম্পাদক ডা. আতাউর রহমান জসিম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. মোরশেদুল আলম, ডেপটুটি সিভিল সার্জন ডা. শাহাদৎ হোসেন সহ কুমিল্লা জেলা স্বাস্থ্য, প্রশাসন ও পুলিশ বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।