শেরপুরে ৫০০ পরিবারকে ত্রাণ সহায়তা দিল গণস্বাস্থ্য কেন্দ্র

449
গণস্বাস্থ্য কেন্দ্র
শেরপুরে ৫০০ পরিবারকে ত্রাণ সহায়তা দিল গণস্বাস্থ্য কেন্দ্র

বুধবার (১৫ এপ্রিল) সদর উপজেলার বিভিন্ন (ভাতশালা, লছমনপুর,ইলশা) ইউনিয়নে ৫০০ পরিবারের বাড়ী বাড়ী পৌঁছে দেওয়া হয় এ ত্রাণ সামগ্রী। বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল ১৫ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি আটা, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার তেল, আধা কেজি লবণ এবং ২৫০ গ্রাম শুকনো মরিচ।

মেহেদী/গণবিশ্ববিদ্যালয় (গবি) প্রতিনিধিঃ
বিশ্বজুড়ে করোনা আতঙ্কে থমথমে অবস্থা বিরাজ করছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর মানব সভ্যতা কখনো এমন দুর্যোগ এর সম্মুখীন হয়নি। প্রকৃতির সৃষ্ট এই পরিস্থিতি মোকাবেলা করতে হিমশিম খাচ্ছে দরিদ্র পরিবার গুলো।
এমন মানুষদের বিপদের দিনে এগিয়ে এল গণস্বাস্থ্য কেন্দ্র। প্রতিমাসে ১০ হাজার হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সহায়তা প্রদানের উদ্যেগ নিয়েছে বেসরকারি এই প্রতিষ্ঠানটি। এরই অংশ হিসেবে শেরপুরের হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করে তারা।

এ সম্পর্কে স্বেচ্ছাসেবক টিমের সদস্য ও ইন্টার্ন ফিজিওথেরাপিস্ট ডা. ওমর ফারুক,(পিটি) বলেন, ‘আমরা গণস্বাস্থ্য কেন্দ্র থেকে প্রেরিত ত্রাণ সামগ্রী দিয়ে গরিব মানুষের মাঝে যথাসাধ্য সাহায্য পৌঁছাবার চেষ্টা করছি। গণস্বাস্থ্যের নিজস্ব অর্থায়নে সবাইকে সাহায্য করা খুব কঠিন। আমরা আশা করবো দেশের এই ক্রান্তিলগ্নে গণস্বাস্থ্যের মাসিক খাদ্য সহায়তা কর্মসূচিতে দেশের বৃত্তবানরা সহযোগিতা করবেন।

ত্রাণ বিতরণকালে শেরপুর গণস্বাস্থ্য কেন্দ্র সমূহের ব্যবস্থাপক মোঃ কামাল হোসেন,ভাতাশালা গণস্বাস্থ্য কেন্দ্রের ইনচার্জ রেহানা পারভীন,গণস্বাস্থ্য কেন্দ্রের সংশ্লিষ্ট কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।