সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ক্রাইসিস রেসপন্স টিম গঠন

656
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ক্রাইসিস রেসপন্স টিম গঠন
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ক্রাইসিস রেসপন্স টিম গঠন

করোনা ভাইরাসকে মোকাবেলা করতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট গঠন করেছে ক্রাইসিস রেসপন্স টিম। এই টিমে বিভাগীয় হটলাইন নাম্বার চালু করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। শারিরীক দূরত্ব বজায় রেখে সামাজিক দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছে সংগঠনটি।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি আল কাদেরী জয় বলেন,করোনা ভাইরাস মহামারী রোধে পুরো বিশ্ব লড়ছে, যুযুমান মানবতা আজ কঠিন সংকটের মুখোমুখি। তবে কি হেরে যাবে মানুষ?হেরে যাবে তার সভ্যতা,মানবতা আর জয় করার সেই চিরন্তন শক্তি? কিন্তু না!মানুষের সবচেয়ে বড় শক্তি তার একতা,তার ঐক্যবদ্ধতা।এই শক্তির জোরেই সেই আদিম গুহাবাসী মানুষ সৃষ্টি করেছে আজকের এই দুনিয়া! এই লড়াইয়ে প্রশ্ন উঠে এসেছে – কোন পথে চলবে আগামীর বিশ্ব? প্রচলিত পুঁজিবাদী-সাম্রাজ্যবাদী নিয়মে না শোষণহীন সমাজ পরিবর্তনের পথে?আমাদের দেশে শাসকগোষ্ঠী মানুষের সামনে পরিস্থিতি তুলে ধরছে ঠিকই কিন্তু আচরণে দলীয় সংকীর্ণতা ও লুটপাট,দখলদার সংস্কৃতির পরিচয়ই তুলে ধরছে।চালচুরি,ত্রাণ পাওয়ার আশায় মানুষের আহাজারি,বেকারত্ব, শ্রমিক ছাঁটাই আজ করোনার চেয়েও দূর্বিষহ করে তুলেছে সাধারণ মানুষের জীবন, বিপন্ন হয়ে পড়েছে তাদের জীবিকা।

এরই মধ্যে সমাজতান্ত্রিক কিউবা সারাবিশ্বের সামনে প্রমাণ করেছে- সাম্যবাদই মানবমুক্তির একমাত্র পথ। ইতালিসহ পৃথিবীর বিভিন্ন দেশে ডাক্তার, নার্সসহ চিকিৎসাসেবা দিয়ে এই ছোট্ট দেশটি প্রমাণ করেছে- কিভাবে মানুষ বাঁচে! কিভাবে প্রতিকূলতার মুখোমুখি হতে হয়.! যখন ধনতান্ত্রিক বিশ্ব এই ছোট অদৃশ্য ভাইরাসের কাছে কুপোকাত হয়ে পড়েছে তখন কিউবা কিভাবে পারলো? প্রশ্ন উঠছে রাষ্ট্রীয় সক্ষমতার বিষয়গুলো নিয়ে! সত্যিই কি এই অদৃশ্য শক্তি এতোটাই দূর্জেয় যে মানুষের সামর্থ্য নেই তাকে জয় করার? কিন্তু আমরা জানি,প্রকৃতিতে অভাব বলে কিছু নেই, যা আছে তা হলো আর্থ-সামাজিক অসঙ্গতি।

তিনি আরো বলেন,পুঁজিবাদ আনে মুনাফা,ডাকে ধ্বংস।আর সমাজতন্ত্র আনে মুক্তি,তৈরি করে মানবতা,মনুষ্যত্ব।সেই মনুষ্যত্ব বিবেকের আহবানে সাড়া দিন। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে স্বেচ্ছাসেবক টিমের সদস্য হোন।শারীরিক দূরত্ব বজায় রেখে সামাজিক দায়িত্ব পালন করুন। ত্রাণ ,স্বাস্থ্যসেবা ও জরুরি প্রয়োজনে মানুষের পাশে দাঁড়াই এবং প্রমাণ করি জীবন সর্বশক্তিমান! জীবনের জয় অনিবার্য! সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ক্রাইসিস রেসপন্স টিম গঠন