হবিগঞ্জে একদিনে ১০ জন করোনা রোগী সনাক্ত

482
হবিগঞ্জে একদিনে ১০ জন করোনা রোগী সনাক্ত
হবিগঞ্জে একদিনে ১০ জন করোনা রোগী সনাক্ত

হবিগঞ্জে একদিনে ১০ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এর মধ্যে একজন চিকিৎসক ও একজন নার্স রয়েছেন বলে জানা গেছে। এ নিয়ে জেলায় রোগীর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১১ জনে। গতকাল সোমবার রাত ১০টার দিকে হবিগঞ্জের সিভিল সার্জন ডা. কে এম মুস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান- আক্রান্তদের মধ্যে ৮ জন পুরুষ এবং ২ জন নারী রয়েছেন। এরমধ্যে লাখাই উপজেলায় ৩ জন, বানিয়াচং উপজেলায় ৩ জন, বাহুবল উপজেলায় ১ জন, আজমিরীগঞ্জ উপজেলায় ২ জন ও চুনারুঘাট উপজেলায় ১ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক ও  একজন নার্স রয়েছেন। তারা দুইজনই লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত রয়েছেন। এছাড়া দুইজনের বাড়ি কুমিল্লায়। তারা ধান কাটার জন্য হবিগঞ্জে এসেছেন। বাকি ৮ জন সম্প্রতি ঢাকা, নারায়নগঞ্জ ও গাজীপুর থেকে এলাকায় ফিরেছেন। তাদের প্রত্যেকের রিপোর্টই সিলেট ওসমানী মেডিকেল কলেজের করোনা সনাক্তকরণ ল্যাব থেকে এসেছে।
এদিকে, আক্রান্ত সকলেই বর্তমানে নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রয়েছে। ফলে এলাকার মধ্যে করোনা সংক্রামণের ঝুঁকি থাকায় প্রত্যেকটি এলাকা লকডাউন করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাস। পাশাপাশি লকডাউন কঠোর করতে ওই এলাকাগুলোতে ২৪ ঘন্টা পুলিশ মোতায়েন করা হবে বলেও জানান তিনি।
এর আগে ১১ এপ্রিল হবিগঞ্জে প্রথম করোনা রোগী সনাক্ত হয়।