হবিগঞ্জে নারায়নগঞ্জ থেকে পালিয়ে আসা ৮৩ জন আটক

312

নারায়নগঞ্জ থেকে ট্রাক যোগে পালিয়ে আসা হবিগঞ্জে ৮৩ জন নারী পুরুষকে আটক করে হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। বুধবার নবীগঞ্জ আঞ্চলিক সড়কের সাদকপুর এলাকা ও হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ বাইপাস সড়কের শরীফাবাদ এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।
এসআই ধ্রুবেশ দাস জানান, ভোর রাতে কামড়াপুর এলাকায় ডিউটি করার সময় কাগজ দিয়ে ঢাকা একটি ট্রাক ওই এলাকা অতিক্রম করছিল। এসময় ট্রাকটি কোথা থেকে এসেছে জানতে চাইলে ট্রাকটি ব্রেক দিয়ে উল্টো পথ দিয়ে চলে যায়। পরে খাগাউড়া ফাড়ি পুলিশের সহায়তায় ট্রাকটি আটক করে ট্রাকের ভেতরে কি আছে জানতে চাইলে বিভিন্ন মালামাল আছে বলে জানায় ট্রাকের চালক। এসময় ট্রাকটিতে তল্লাসী চালিয়ে ৬৫ জন নারী পুরুষকে উদ্ধার করা হয়। তারা সবাই নারায়নগঞ্জ ফেরত। তাদের বাড়ি হবিগঞ্জ ও সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায়।
এদিকে, একই সময় হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ বাইপাস সড়কের শরীফাবাদ এলাকায় চেকপোস্ট বসিয়ে সদর মডেল থানার এসআই নাজমুল হকের নেতৃত্বে একদল পুলিশ একটি ট্রাক আটক করে। এতে তল্লাশি চালিয়ে  নারায়ণগঞ্জ থেকে পালিয়ে আসা নারী শিশু সহ আরও ১৮ জনকে আটক করা হয়। পরে জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক প্রত্যেককে ১৪ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টেইনে ভর্তি করেন।  
হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের (আরএমও) ডাঃ শামীমা আক্তার জানান, নারায়নগঞ্জ থেকে পালিয়ে আসা মোট ৮৩ জনকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৪ জনকে আইসলোশেন ওয়ার্ডে ভর্তি এবং অপর ৭৯ জনকে বাড়িতে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ প্রদান করেছি। পর্যায়ক্রমে তাদের নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হবে।
অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোঃ সেলিম জানান, বর্তমানে তারা হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে রয়েছে। পরবর্তীতের তাদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।