কুমিল্লার চান্দিনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই যুবকের মৃত

513
কুমিল্লার চান্দিনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই যুবকের মৃত
কুমিল্লার চান্দিনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই যুবকের মৃত

কুমিল্লার চান্দিনায় বৈদ্যুতিক তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুইজন যুবক মারা যায়। মঙ্গলবার দুপুর ২ টায় চান্দিনা উপজেলার মহিচাইল ইউপির বাটাবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন- চান্দিনার বাতাবাড়িয়া গ্রামের আবদুল আওয়ালের ছেলে আবু হানিফ এবং আবদুল মবিনের ছেলে ইউনুস মিয়া।

জানা গেছে, ওই এলাকার ফিশমোনার আব্দুল হালিম একটি খননকারক (ভ্যাকুয়াম) দিয়ে একটি ফিশ প্রকল্প করেছিলেন। প্রকল্পে ফিশিং প্রকল্পের পাশে তার বৈদ্যুতিক খুঁটি ছিল। খননকারীর সাহায্যে মাটি কাটার ফলস্বরূপ, আলগা তার (কাঠের টুকরো) উত্তোলন করা হয়।

প্রত্যক্ষদর্শী আলীউল্লাহ জানান, মঙ্গলবার বিকেলে পুকুরে গোসল করার সময় আবু হানিফ ও ইউনুস মিয়া পানিতে ভাসমান একটি বৈদ্যুতিক খুঁটির সাথে সংযুক্ত কাঠের টুকরো টানতে শুরু করেন। এক পর্যায়ে, টানা তারটি প্রধান তারের স্পর্শে বিদ্যুতায়িত হয়। তারা বৈদ্যুতিক শক দ্বারা মারা যান।

আশেপাশের বাড়ির লোকজনদের দেখে তাদের উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়, সেখানে চিকিৎসক রোমানা আক্তার তাদের মৃত ঘোষণা করেন।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি -২ এর এজিএম (কারিগরি) ইউনুস আলী বলেন, “আমরা লাইনটি নির্মাণের সময় তার দিয়েছি।” যদি কেউ এটি তুলে নেয় এবং আমাদের অবহিত করা না হয় তবে আমাদের কিছু করার নেই।

চান্দিনা থানার ওসি মো। আবুল ফয়সাল জানান, বিষয়টি জেনে পুলিশ ঘটনাস্থলে প্রেরণ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।