নেইমারের চেয়ে বেশি বেতন পান সিমিওনে

729

মেসি, রোনালদোর চেয়ে কম বেতন পান নেইমার। বেতনে তাকে ছাড়িয়ে গেছেন অ্যাটলেটিকো মাদ্রিদ এর কোর্স ডিয়েগো সিমিওনেও!

বার্সেলোনার মতো ক্লাস ছেড়ে নেইমারের পিএসজিতে যাওয়ার পিছনে দুটি বিষয়ে কাজ করেছিল। প্রথম একটি ক্লাবের নিউক্লিয়াস হতে চেয়েছিলাম ব্রাজিলিয়ান ফরওয়ার্ড। আর দ্বিতীয় বেতন-ভাতা দ্বিগুণেরও বেশি দেওয়ার প্রলোভন দেখিয়েছিল পিএসজি। বেতন একসময় ক্রিস্টিয়ানো রোনালদো এর চেয়েও বেশি গিয়েছিলেন নেইমার।

রোলানদো সেটা সহজভাবে নেননি। রিয়াল মাদ্রিদ এর সঙ্গে দরকষাকষি করে বেতন বাড়াতে চেয়ে ছিলেন। তাতে ব্যর্থ হয়ে জুভেন্টাসে এসেছেন, নেইমারকে বেতন-ভাতার আবার টপকে গেছেন, সেটা হয়তো মেনে নিতে পারেনি নেইমার কিন্তু লিপিকে এর নতুন প্রতিবেদন মন খারাপ হতে পারে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডএর। বেতনের যে তাকে ছাপিয়ে গিয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদ এর কোর্স সিমিওনে।

রাজ পত্রিকা লেখক বিশ্ব ফুটবলের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার কোচদের একটি তালিকা দিয়েছেন। সে তালিকা অনুযায়ী বললেও মেসির ধারে-কাছে যেতে পারেনি রোলানদো।

তবে লেকির নতুন নতুন রেডিনেটে খারাপ লাগছে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডার বেতনে যে অবধি চলেছে অ্যাটলেটিকো মাদ্রিডিস কোচ ডিয়েগো সিমিওয়েট!

ফ্রেঞ্চ পত্রিকা লিকিপ বিশ্বব্যাপী প্রতিটি পাতানো ফুটবলার এবং কোচদের একটি তালিকা রাখা। এই তালিকার ক্লাবিত স্থান মেসির পরীক্ষকেরা না হওয়া রোনালদো। আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি একই সময়ে ৮.৩ মিলিয়ন ইউরো পেন, রোনালদো পাথ ৪.৫ মিলিয়ন ইউরো। আর পিএসজির মধ্যমণি নোমর পাউশন ৩ মিলিয়ন ইউরোর কিছু বেশি। অ্যাটলেটিকো মাদ্রিডিয়াল ছাত্রভোগি ফুটবলার কম দ্বিগুণ জড়িত পাট সিমিওয়েট, অঙ্কিত নম্বরের বেতনার নীচে —৩.৬ মিলিয়ন ইউরো প্রাণীর বয়স ৪৩.৬ মিলিওনো ইউরো শাখার পাতায় লগার ছয় মেয়ের ক্লাবের কোচ!

নমিতার তবু স্বস্তি ক্লাবের শুরু হয়েছে ক্লাবের রাজ্য কেড়ে নেওয়ার অপ্টায়াটা কিলিয়ান এমবাপ্পে রিটার্ন পিসিজি থকে ১.৯ মিলিয়ন ইউরো জাতির পাট। বিটেনটেন্ট থেকে এমবাপ্পে এবং নমিতার সাথে আসা আরও চারজন। বার্সেলোনার দোয়াদান গ্রামীণ ও লুইস সুয়ারেজ ৩ মিলিয়ন ইউরোর সাথে কম নিবাস ক্লাব থেকে। মধ্যবর্তী রিয়াল মাদ্রিদের দু’জন উইঙ্গার অ্যাডেন হ্যাজার্ড এবং গায়নাথ বেল পাড়ায় ২.৫ মিলিয়ন ইউরো হয়েছে

ইল্লিশ প্রিমিয়ার লিগের প্রথম শ্রেণীর পাতাগুলি নিবন্ধিত হায়া। ম্যানচে পড়া ইউনাইটেড গোলরক্ষক পূর্ববর্তী বছরের ১.৭৬ মিলিওন ইউরো পাথ। ক্লাবের ইতিহাসে সর্বনিম্ন দামের ফুটবলার পলবারে পল্লী ইউনিয়নের এক পয়সাও বাড়িঘর। যেহেতু ১.৪ মিলিয়নে স্থির করা হচ্ছে। প্রিমিয়ার লিগে পোস্ট হায়ারের পরের আগস্ট মাসের মাসুত ওজিল এবং মানুতে পরীক্ষা সিটি কেভিন ডি ব্রুইনা (১.৬৪ মিলিওন ইউরো)।

উনি সর্বশেষ শ্রেণীর পাঞ্জা বায়ার্ন মিউনিখের দুজন। রবার্ট লেভানডফস্কি ও ফিলিপ কুতিনহো, বয়স ১.৬৬ মিলিয়ন ইউরো রোনালদোর দু’জনে সতর্ক হওয়া দুই আর্জেন্টাইন গঞ্জালো হিগুউইন এবং পাওলো ক্যারালালা অনুচ্ছেদ ১.০৯ এবং ১.০৬ মিলিয়ন ইউরো যায়গা

কোচেটস বেতার রাস্ট থেকে সিমিওন প্রজেক্টিভো না কিছু। সিমিওন কিছুটা পেছনে ফেলে দু’বার পেপার গর্দিওলা (১.৯৪ মিলিয়ন ইউরো)। কোনও লিভারপুলার ইয়ুর্গেন ক্লপ এবং টটেনহামের হোসে মরিনহো। এ দুজন বয়স ১.৪৬ মিলিয়ন ইউরো পান। জিনেদিন জিদান। শনিবারের চ্যাম্পিয়নস লিগের পরীক্ষাগুলি ক্লাবের পরের দিনগুলি ১.৪ মিলিয়ন ইউরো দ্য ফ্লোরেনটিনো পেরেজ।