শক্তিশালী লিঙ্গ এবং নিয়মিত যৌন স্বাস্থ্যের জন্য এই তিনটি বিষয় সম্পর্কে জানুন

145
শক্তিশালী লিঙ্গ এবং নিয়মিত যৌন স্বাস্থ্য
শক্তিশালী লিঙ্গ এবং নিয়মিত যৌন স্বাস্থ্য

আমাদের সমাজে যৌন স্বাস্থ্যের দিকটি এখনো নানাভাবে উপেক্ষিত, প্রধানত মানসিক দুর্দশা এবং তা থেকে উদ্ভূত দ্বিধা-দ্বন্দ্বের কারণে। অনেক পুরুষ, বিশেষ করে, হয় তাদের যৌন দুর্বলতা সম্পর্কে অবগত নয় বা তাদের আত্ম-অহংকার পরস্পরবিরোধী। ফলে যৌনজীবন সুখী হয় না, উভয় পক্ষের জন্যই অসহনীয় বিষয় হয়ে দাঁড়ায়। Misters in -এর এস,ই,ও সুহাস মিশ্র তিনটি উপায় নিয়ে আলোচনা করেছেন যার মাধ্যমে পুরুষাঙ্গকে শক্তিশালী রাখা যায় বা কীভাবে এটি পুরুষদের সামগ্রিক যৌন স্বাস্থ্যের উন্নতি করতে পারে।

১. ভালো ঘুম এবং শরীরচর্চা
মিশ্র এই প্রসঙ্গে সবার আগে তাঁর সংস্থা থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে একটা পরিসংখ্যান পেশ করেছেন। তিনি বলছেন যে যাঁরা দৈনিক অন্তত ৭ ঘণ্টা ঘুমোন, সেই সব পুরুষদের মধ্যে ৩১.৭ শতাংশ লিঙ্গশিথিলতায় ভোগেন না। অন্য দিকে, যাঁরা দৈনিক ৫ ঘণ্টা ঘুমোন, তাঁদের মধ্যে মোটে ১৮ শতাংশের পুরুষাঙ্গ সঙ্গমের সময়ে আগাগোড়াই দৃঢ় থাকে। তেমনই যাঁরা নিয়মিত শরীরচর্চা করেন, তাঁদের মধ্যে ২৭ শতাংশের লিঙ্গশিথিলতার সমস্যা নেই। আর যাঁরা নিয়মিত শরীরচর্চা করেন না, তাঁদের মধ্যে মাত্র ১৯.৫ শতাংশের এই সমস্যা নেই। আসলে নিয়মিত ঘুম পুরুষদেহে টেস্টোস্টেরন নামের হরমোনের ক্ষরণ নিয়মিত রাখতে সাহায্য করে, যা যৌন জীবন সক্রিয় রাখার নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তেমনই শরীরচর্চায় রক্তসঞ্চালন ঠিক থাকে, ফলে যৌনতার সময়ে শরীর যথাযথ ভাবে উত্তেজিত হয়। তাই মিশ্র নিয়মিত অন্তত ৭ ঘণ্টা ঘুম এবং শরীরচর্চার পরামর্শ দিচ্ছেন।

২. আয়ুর্বেদিক সহায়তা
যৌন স্বাস্থ্য ভালো রাখতে অশ্বগন্ধা এবং শিলাজিতের ব্যবহার অনেক দিন ধরেই চলে আসছে। অশ্বগন্ধা ভালো ঘুম আনতেও সাহায্য করে, যার পরিণামে টেস্টোস্টেরোন হরমোনের ক্ষরণ ভালো হয়। ফলে শরীর অকালে বুড়িয়ে যাওয়ার হাত থেকে রক্ষা পায়। সাধারণত ৪০ বছর বয়সের পর থেকে পুরুষের টেস্টোস্টেরন ক্ষরণ প্রতি বছর ১ শতাংশ করে কমে যেতে থাকে। এর ফলে যৌন স্বাস্থ্য বিঘ্নিত হয়, সকালে ঘুম থেকে উঠেও আর আগের মতো লিঙ্গ দৃঢ় থাকে না। একই সঙ্গে কমে যেতে থাকে যৌন ইচ্ছাও। এই দুই সমস্যা প্রতিহত করার ক্ষেত্রে, টেস্টোস্টেরনের ক্ষরণ স্বাভাবিক রাখতে কাজে আসে অশ্বগন্ধা এবং শিলাজিতের ব্যবহার।

৩. যোগাসন
বিশেষ কিছু যোগাসন আছে, যা বিশেষ করে পুরুষের পেলভিক ফ্লোরে রক্তসঞ্চালন বাড়িয়ে তুলে যৌন ইচ্ছা জাগাতে সাহায্য করে। এক্ষেত্রে নিয়মিত কুম্ভকাসন, ধনুরাসন, উত্থানপদাসন, পশ্চিমোত্তানাসন এবং নৌকাসনের অভ্যাস রাখার উল্লেখ করেছেন মিশ্র।

শক্তিশালী লিঙ্গ এবং নিয়মিত যৌন স্বাস্থ্যে প্রয়োজনীয় টিপস।